কম্পিউটার টিউটোরিয়াল টিপস এন্ড ট্রিকস

যেভাবে Windows 10 এ Update Assistant Uninstall করবেন | কিভাবে উইন্ডোজ ১০ অটো আপডেট বন্ধ করবো?

উইন্ডোজ অটো আপডেট সংক্রান্ত সমস্যার সমাধান

 

Like Our Page Join Our Group

Windows 10 ব্যবহারকারীদের ইদানিং যে সমস্যাটি বেশি হচ্ছে সেটি হল Windows  Auto Update হওয়া এবং Update Assistant নামে একটি সফটওয়্যার অটো Install হয়ে যাওয়া। সাধারণত পিসি বা লেপটপে ইন্টারনেট সংযোগ দিলেই এমনটা হয়। তো চলুন আজকে উইন্ডোজ অটো আপডেট সংক্রান্ত সমস্যার সমাধান জেনে নিই । উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম অটো ফোর্স আপডেট হওয়ার একটি পর্যায়ে windows 10 Update Assistant ইন্সটল হয়। এটি ইন্সটল হলে উইন্ডোজ ১০ অটো ফোর্স আপডেট বন্ধ করা বেশ কঠিন হয়ে পড়ে। ফলে যাদের লিমিটেড ইন্টারনেট তাদের জন্য ইন্টারনেট ব্যবহার বেশ ব্যয়বহুল হয়ে পড়ে। windows 10 Update Assistant আনইন্সটল করতে চাইলে ৩টি ধাপ অনুসরণ করে সেটিকে আনইন্সটল করতে পারেন।

আপনাকে যা যা করতে হবে

১. প্রথমে সার্চ অপশনে গিয়ে task scheduler লিখে সার্চ দিন। সার্চ অপশনটি স্টার্ট মেনুবারের পাশে থাকে। এবার task scheduler টিতে ক্লিক করুন। এরপর একটি উইন্ডো আসবে। এবার task scheduler library-তে ক্লিক করুন (>এটিতে ক্লিক করুন)। তারপর Microsoft লেখা ফোল্ডারে ক্লিক করুন। এটি এক্সপ্যান্ড হলে এবার windows ফোল্ডারে ক্লিক করে এক্সপ্যান্ড করুন (> এটিতে ক্লিক করুন)। এবার এর মধ্যে থাকা সাবফোল্ডার WindowsUpdate ফোল্ডারে ক্লিক করুন। এবার ডান দিকের উপরের প্যানেলের যে ক’টি (৪টি) সিডিউল নাম আসবে (যেমন-Automatic App Update, Scheduled Start ইত্যাদি) সেগুলোর প্রতিটির উপর মাউসের ডান বোতাম ক্লিক করে disable করুন।

এরপর, windows ফোল্ডারের মধ্যে UpdateOrchestrator নামের একটি ফোল্ডার রয়েছে। এটির উপর ক্লিক করুন। ক্লিক করলে এর ডানদিকের উপরের কয়েকটি অপশনের (Update Assistant, Reboot, Refresh Settings, ও schedule scan) উপর ক্লিক করে disable করুন। এবার task scheduler উইন্ডোটি বন্ধ করুন। প্রক্রিয়াটি সংক্ষেপে-windowsUpdateOrchestratorUpdate Assistant, Reboot, Refresh Settings, ও schedule scan)।

২. সার্চ অপশনে গিয়ে task manager লিখে সার্চ দিন। এরপর যে উইন্ডো আসবে সেখান থেকে windows 10 update assistant অপশনটি খুঁজে তার উপর ডান মাউস বোতাম ক্লিক করে সেটিকে stop করুন।

৩. এবার windows 10 update assistant-সফটওয়্যারটি আনইন্সটল করুন (স্টার্ট মেনু-সেটিংস-সিস্টেম-অ্যাপস-এ গিয়ে)। সকল প্রক্রিয়া সম্পন্ন হবার পর কম্পিউটার/ল্যাপটপটিকে রিস্টার্ট দিন।

উক্ত প্রক্রিয়া নিশ্চিতভাবে বুঝে প্রয়োগ করুন। না বুঝলে কারো সহযোগিতা নিয়ে এখানে যেভাবে বলা হয়েছে সেভাবে করে নিন। আশা করি আর উইন্ডোজ অটো আপডেট সংক্রান্ত সমস্যায় পড়তে হবেনা।

না বোঝে থাকলে নিচের ভিডিওটি দেখেও করতে পারেন।

Like Our Page Join Our Group

Related posts

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চুড়ান্ত  সিলেবাস ও মানবনন্টন | সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকরির সংক্ষিপ্ত প্রস্তুতি যেভাবে নিবেন

Admin

Affirmative to negative করার খুব সহজ নিয়ম | একটি চার্টের মাধ্যমে Transformation of Sentence মনে রাখার উপায়

আইটি মনা

নিজেই তৈরী করুন ফেসবুক প্রোফাইল পিকচার ফ্রেম | সাথে সাথে Approve | ভিডিও সহ

Admin

‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১‘ সম্পর্কিত সকল তথ্য একসাথে জেনে নিন। All Information about Bangabandhu Satellite-1 (BS-1)

Admin

ইনপুট ও আউটপুট ডিভাইস কাকে বলে? কম্পিউটারের Input ও Output Device গুলো মনে রাখার কৌশল

Admin

শিক্ষক নিবন্ধন ২০১৮ এর অনলাইন আবেদন ও Choice Order সংক্রান্ত সকল প্রশ্নের উত্তর ও সমাধান একসাথে | All Problem and Solution of NTRCA Application 2018

Admin

পোস্টটি সম্পর্কে আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করুন।