November 17, 2018
  • Home
  • টিউটোরিয়াল
  • নিজেই তৈরী করুন ফেসবুক প্রোফাইল পিকচার ফ্রেম | সাথে সাথে Approve | ভিডিও সহ
টিউটোরিয়াল টিপস এন্ড ট্রিকস

নিজেই তৈরী করুন ফেসবুক প্রোফাইল পিকচার ফ্রেম | সাথে সাথে Approve | ভিডিও সহ

আজ আমরা শিখব কিভাবে অফিসিয়ালি ফেসবুক প্রোফাইল পিকচার ফ্রেম তৈরী করা যায়। যেকোন উৎসব, অনুষ্টান, খেলাধুলায় সমর্থন, রাজনীতির প্রচার সহ বিভিন্ন উদ্দ্যেশে আমরা এই ফ্রেম ব্যবহার করে থাকি। আর সেজন্যই ফেসবুক প্রোফাইল পিকচার ফ্রেম এখন জনপ্রিয়তার শীর্ষে।  একটি খুশির খবর আগেই জানিয়ে রাখি যে আগে ফেসবুক প্রোফাইল ফ্রেম এপ্রোব করতে ১-৩-১৫ দিন বা এর বেশি সময় নিতো। কিন্তু এখন আর সেসব কঠোর নিয়ম কানুন নেই। ফ্রেম সাবমিট দেওয়ার সাথে সাথেই আপনি ফ্রেমটি ব্যবহার করতে পারবেন।

এখন আসুন জেনে নিই কিভাবে কি করবেনঃ-

ফেসবুক প্রোফাইল ফ্রেম তৈরী করতে হলে আপনাকে অবশ্যই ফটোশপ বা অন্য কোনো সফটওয়্যার এর মাধ্যমে একটি png ফ্রেম ডিজাইন করা জানতে হবে। আমি ধরে নিয়েছি আপনি ডিজাইনের কাজটা পারেন। না জানলে শিখে নিতে হবে। কেননা ডিজাইন করা ব্যতীত এই চিন্তা করা ঠিক না। আপনাকে ফটোশপে একটি নিউ ফাইল ওপেন করতে হবে। যার সাইজ হবে ২৪০০*২৪০০ এবং ব্যাকগ্রাউন্ড হবে ট্রান্সপারেন্ট, Resolution দিবেন ১৫০/২০০। কাজ করার সুবিধার্থে আপনি যেকোন একটা ব্যাকগ্রাউন্ড কালার রেখে দিতে পারেন। তবে png তে Save করার সময় অবশ্যই ব্যাকগ্রাউন্ড ট্রান্সপারেন্ট করতে হবে।

 

 

এখন ধরে নিয়েছি আপনি আপনার মতো করে ফ্রেমটি ডিজাইন করে নিয়েছেন। আমি নিচের ডিজাইনটি নিয়েই কাজ করে দেখাবো।

 

এইবার আপনি আপনার ফেসবুকে লগ ইন করে এই ওয়েবসাইটটিতে প্রবেশ করুন: http://www.facebook.com/fbcameraeffects/home । অথবা ফেসবুকে লগ ইন থাকা অবস্থায় Google এ fb camera effects লিখে সার্চ দিলেই এই সাইটটি পেয়ে যাবেন। নিচের ছবিতে দেখুন ডানপাশের উপরে Create Frame লেখা আছে সেখানে ক্লিক করুন।

 

 

তারপর Get Started এ ক্লিক করুন।

 

বাম পাশে উপরে Upload Art বাটনে ক্লিক করে আপনার ডিজাইনটি Upload করুন। উপরের ডানপাশে Select Owner থেকে আপনার আইডি বা পেইজ এর নাম সিলেক্ট করে দিন। এখানে যে নাম সিলেক্ট করে দিবেন সেটিই এই ফ্রেমের মালিক হিসেবে গণ্য হবে।

 

 

আপনি নিচে যে ফ্রেমটি দিবেন সেটি আপলোড শেষ হলে উপরে বা দুই পাশে যদি কোন কিছু রাখতে চান তাহলে সেগুলো আলাদা অলাদা ভাবে এখানেই আপলোড করে দিন। ছবি গুলোতে ক্লিক করে ছোট বড় করতে পারবেন। মাউসে রাইট ক্লিক করলে করলেও আরো অনেক অপশন পাবেন। আপলোড শেষ হলে সবকিছুই ঠিক জায়গায় বসিয়ে Next এ ক্লিক করুন।

 

এখন আপনার ফ্রেমের ধরণের সাথে মিল রেখে  ফ্রেমটির একটি নাম দিন। সহজে যাতে খুজে পাওয়া যায় সেটা মাথায় রেখেই নাম নির্বাচন করুন।  তারপর Keyword অপশন এ আপনার Keyword গুলো লিখুন। আপনার ফ্রেমটিকে যে যে word দিয়ে খুজলে মানুষ সহজেই আপনার ফ্রেমটিকে খুজে পাবে সেগুলোই হলো Keyword। সর্বোচ্চ ১০ টি Keyword দিতে পারবেন। সবকিছু ঠিকমতো হলে এবার Next এ ক্লিক করুন।

 

এখানে তেমন কিছুই করতে হবেনা । শুধু সব ঠিকআছে কি না দেখে নিন। সমস্যা থাকলে Back এ ক্লিক করে ঠিক করে নিন। এবার Publish এ ক্লিক করে Ok বাটনে ক্লিক করুন।

 

 

Done বাটনে ক্লিক করলেই আপনার কাজ শেষ।

Join Our Facabook Group Join

Like Our itmona Facebok Page Like

এবার Manage অপশন থেকে আপনার ফ্রেমটি ডিলেট, ডুপ্লিকেট, আপনার প্রোফাইলে যুক্ত করা, কতজন ব্যবহার করেছে সেটা দেখা  সহ সবকিছু  নিয়ন্ত্রন করতে পারবেন।

এই লিংকে গিয়ে আপনার ফ্রেমটি সার্চ দিলেই খুজে পাবেন এবং ব্যবহার করতে পারবেন।

ধন্যবাদ অনেকটা সময় নিয়ে আমার লেখাটি পড়ার জন্য। আরো নতুন নতুন টিপস এন্ড ট্রিকস পেতে আমাদের আমাদের ফেসবুক পেইজে  দিয়ে LIke আমাদের সঙ্গেই থাকুন।

Related posts

যেভাবে Windows 10 এ Update Assistant Uninstall করবেন | কিভাবে উইন্ডোজ ১০ অটো আপডেট বন্ধ করবো?

Admin

কিভাবে Epson L805 Printer নিজে নিজেই reset করবো? | Epson L805 Resetter – service required Error

Admin

পোস্টটি সম্পর্কে আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করুন।